iPhone 14 Pro And iPhone 14 Pro Max সব অজানা তথ্য এবং সব ফিচার

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করছি সবাই মহান আল্লাহ্র রহমতে সবাই ভাল আছেন। আর Tricksky এর সাথে থাকলে অবশ্যই ভাল থাকবেন।

iPhone 14 Pro and Pro Max

আমরা এমন কেও জানি না যে আইফোন (iPhone) আইফোন পৃথিবীর সব থেকে দামি ফোন। এই ফোন সবার কেনা (Buy) সম্ভব হয় না। এই ফোন গুলো ধনী দের জন্য। যার কারণে ফোন গুলো সবাই ক্রয় করতে পারে না। সেজন্য সবার ভাগ্যে কেনা সম্ভব হয়না। তবে বেশির ভাগ ক্ষেত্রেই Xiomi, Samsung, Oppo, Vivo, Realme, Infinix, Symphony and etc এই ফোন গুলো বেশি চলিত বাংলাদেশে, কিন্তু অন্য সব দেশে আইফোন (iPhone) এর চাহিদা বেশি।

আজকের পোস্ট এ আমরা জানবো আইফোন ১৪ প্রো এর সব তথ্য। 

(iPhone 14 Pro and iPhone 14 Pro Max) এবং ফুল (full) Speculations. 

এই ফোন প্রথম লঞ্চ হয়, ভারতে বর্তমান বাংলাদেশ থেকে যে কোন বড় সপ থেকে নিতে পারবেন তবে Unofficial। আইফোনের এই সিরিজে কোনো মিনি মডেল থাকছে না। আইফোন iPhone 14 মিনি এর পরিবর্তে 6.7 ইঞ্চির ডিসপ্লের আইফোন। অ্যাপেল  নতুন এই আইফোন এর ফ্ল্যাগশিপ সিরিজের দুটি মডেলের দাম এবং ফিচার সংক্রান্ত সব তথ্য এখন একনজরে দেখে নিতে পারবেন। এই প্রথম বেশ জনপ্রিয় হয়েছে সর্বকালের সেরা আপডেট আইফোন (iPhone 14) সিরিজ। Pro, Pro Max, And Plus+ এই ফোন গুলো লেটেস্ট সিরিজ। বর্তমান আইফোন এর জগতে সব থেকে সেরা ফোন হলো:- iPhone 14 and iPhone 14 Pro Max. এই দুই ফোনে এপ্রিল set-9 ডিজাইন দেওয়া হয়েছে, Apple থেকে (ডায়নামিক আইল্যান্ড) জানিয়েছে যে আইফোন ১৪ প্রো এর মূল্য ভারতের দামে - 1,29,900 Tk (টাকা) এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স (iPhone 14 Pro Max) Price Indian - 1,39,900 Tk (টাকা)। এই দুইটা ফোনেই রয়েছে অ্যাপলের (Apple) এর লেটেস্ট A16 Bionic Chip (চিপ) এবং দুর্দান্ত এই বিষয়টি হলো স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট। এবং সব মিলিয়ে আগের প্রো মডেল গুলোর তুলনায় এই আইফোন (iPhone 14 Pro) মডেল গুলো অনেক আপডেট।

iPhone 14 সিরিজের স্যাটেলাইট সুবিধা:-

এই ফিচারের কারণে বর্তমান বিশ্বকে চ্যালেঞ্জ করেছে আইফোন কোম্পানি Apple. কারণ এই প্রথম এই সুযোগ সুবিধা দিচ্ছে অ্যাপল কোম্পানি। আর এই ফিচার হয়তো আরও পরবর্তীতে অনেক ফোন কোম্পানী দিবে কিন্তু সর্ব প্রথম তো আইফোন কোম্পানি দিয়েছে সেজন্য আইফোন এর আবিষ্কার প্রথম এই ফিচারস । সব থেকে বড় ফিচার স্যাটেলাইট ফিচারের মাধ্যমে সফটওয়্যার ও হার্ডওয়্যার এর মাধ্যমে ইমার্জেন্সি সময় টেক্সট ভিক্তিক যোগাযোগ সুবিধা পাওয়া যাবে।

iPhone 14 Pro Full Specifications :-


Released Date:- 16 September 2022


Price in BD :- Unofficial :- 256 GB (৳180,000 Tk)

OS:- iOS 16
Display:- 6.1" (1170*2532l
Ram And Rom:- 6 GB and 256 GB
Battery Performance:- 3200mAh Li-lon.
Camera:- 48MP Back Camrea
Front Camera:- 12 MP.
Network:- 2G--3G---4----5-----Bands...
Network Speed:- HSPA 42.2 / 5.76 Mbps.....(প্রায়)
Protection:- Scratch-resistant ceramic glass or olephobic coating.
Charging:- Fast Charging, 50%...... only 30 min.
Made in by:- US
Color:- Black Space, Silver, Gold, Deep Purple.

এইবার আসাযাক ডিজাইন:- এই ফোনগুলোতে ডায়নামিক আইল্যান্ড / পিল শেপড নচ ডিজাইন দেওয়া হয়েছে। আগের iPhone 13 সিরিজের সাথে সাদৃশ্য। বিছন দিকে থাকছে ট্রিপল (3 camera) এই সিস্টেম থাকছে, iPhone 14 Pro and iPhone 14 Pro Max দুই সিরিজেই। ডিজাইনটা সব থেকে ভাল Ranting পেয়েছে Silver কালারের। কারণ সিলভার কালারটা দেখতে অসাধারণ  ১০০ তে ১০০। তবে অনেকে কালো (Black) কালার পছন্দ করে। তাদের Black কালার নেওয়া উচিত। ফোনটা দেখতেও অনেক সুন্দর।

ফোনের ডিসপ্লে কোয়ালিটি :- iPhone 14 Pro সিরিজে একটি লিক্যুইড রেটিনা ডিসপ্লে দেওয়া হয়েছে যা 6.1 ইঞ্চির।
iPhone 14 Pro Max সিরিজে, রয়েছে এর থেকে সাইজে একটু বড় 6.7 ইঞ্চি ডিসপ্লে, যার ব্রাইটনেস রয়েছে 1600 নিটস। HDR10 সাপোর্ট রয়েছে, যা আসলে সত্যিই অসাধারণ এবং অতুলনীয়। এই ফিচারের জন্য আপনি যেকোন ভিডিও দেখতে পারবেন খুব সুন্দরভাবে এবং মনে হবে আসলে আপনি বাস্তব দেখতেছেন। বাস্তব বলছে থ্রিডি অবশ্যই আপনারা অ্যানিমেশন দেখেছেন তার থেকে অনেকটাই সুন্দর হবে। প্রমোশন 120 Hz রিফ্রেশ রেট এবং হোয়াইট কালার গ্যামুট সাপোর্ট করে।

iPhone 14 Pro প্রসেসর (Processor):-

iPhone 14 Pro Max--- এই লেটেস্ট আইফোন iPhone 14 Pro সিরিজে Pro Model টিতে A16 Bionic Chipset দেওয়া হয়েছে, যা 4nm ম্যানুফ্যাকচারিং (Manufacture) প্রসেস ব্যবহার করে এবং six-core সিপিইউ দ্বারা তৈরি। প্রসেসর এর কথা বলতে গেলে আসলেই অসাধারন এবং এই বর্তমান টেকনোলজি দুনিয়ায় এত দামি প্রসেসর অন্য কোন ফোনে দেওয়া হয় না। এবং সব থেকে বড় কথা হলো আইফোন সিরিজের এই ফোনের সবথেকে কোয়ালিটি একটা প্রসেসর হাই গ্রাফিক্স। যা বিশ্বের অন্য কোন ফোনে এখন ব্যবহার করা হয়নি শুধু আইফোন এই সিরিজে ব্যবহার করা হয়েছে। এই কারণে এক কথায় বলতে গেলে ফোনটা অসাধারণ বলেই গণ্য করা হবে।

iPhone Camera Performance:-

আইফোন এই সিরিজের ক্যামেরার কথা বলতে গেলে বলা হবে, কম MP Camera হলেও বাস্তবে আসলেই অসাধারণ। এই ফোন দুটিতে ত্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার শুধুমাত্র প্রাইমারি সেনসর 48mp। এই সিরিজে প্রথমবার আইফোনে এমন বিরাট ক্যামেরা দেওয়া হয়েছে। Secondery Camera হিসেবে এই সিরিজে থাকছে, 12 MP আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও 12 MP টেলি ফোটো হাই লেন্স, যা জুম লেন্সের কাজ করবে। এই বার সেলফি ক্যামেরা রয়েছে 12 MP যা ভিডিও কলে হাই গ্রাফিক ভাবে কথা বলা যাবে। যদি নেটওয়ার্ক এর কোন সমস্যা না থাকে তাহলে কথা বল্লে কোন প্রকার ক্যামেরা ডিস্টার্ব করবে না। সেজন্য ক্যামেরা অনেকটায় ভাল। আরও রয়েছে ক্যামেরায় ফ্রন্ট সেসিং সেন্সর, যা এখন কার যুগে অসাধারণ এবং গুরুত্বপূর্ণ।

আরও টেকনোলজি সম্পকর্কে জানতে ক্লিক করুন:- www.tonbangla.com

iPhone 12 Pro and iPhone 14 Pro Max Battery:-

ব্যাটারির কথা বল্লে ব্যাটারি সত্যি অসাধারণ। Apple কোম্পানি জানাচ্ছে যে, Apple iphone 14 pro সিরিজে এই মডেলগুলোতে একবার চার্জ দিলেই এক দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। সংস্থাটি আরও আগামী আইফোন এর তুলনায় ব্যাটারি ভাল এবং পূর্ববর্তী আইফোন এর তুলনায় অনেকটায় ভাল কোয়ালিটি।  Battery Power:- 3200mAh Li-lon.
সফটওয়ার - এই সিরিজে 4 টি ভ্যারিয়েন্ট রয়েছে, 128 GB, 256 GB, 512 GB এবং 1TB ( 1024 GB)
এইবার আমরা জানবো দাম (Price)


iPhone 14 Pro:- Price
128 GB Version Price :- 1,29,900 Tk. Indian Price.
256 GB Version Price :- 1,39,900 Tk. Indian Price.
512 GB Version Price :- 1,59,900 Tk. Indian Price.
1 TB      Version Price :- 1,79,900 Tk. Indian Price.

iPhone 14 Pro Max:- Price

128 GB Version Price :- 1,39,900 Tk. Indian Price.
256 GB Version Price :- 1,49,900 Tk. Indian Price.
512 GB Version Price :- 1,69,900 Tk. Indian Price.
1 TB      Version Price :- 1,89,900 Tk. Indian Price.

Md: Minhajul Islam YT

অনেক সময় আমরা, ফোনের রিভিউ দেখি কিন্তু আমরা কিছু কিছু ওয়ার্ড আছে, যার অর্থ জানি না আমরা, সেজন্য আজকে আপনাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ ওয়ার্ড মিনিং, 

Variant - বৈকল্পিক।
Category - বিভাগ।
Compare - তুলনা করা।
Released - মুক্তি পেয়েছে।
Announced - ঘোষণা করেছে।
Status - পদমর্যাদা।
Technology - প্রযুক্তি।
Phone Body - ফোনের সব শরির।
Dimensions - মাত্রা।
Weight - ওজন।
Build - নির্মাণ করুন।
Other:- অন্যান্য।
Resolution - রেজোলিউশন।
Size - আকার।
Protection - সুরক্ষা।
Features - বৈশিষ্ট্য। বা বারতি নতুন কোন কিছু যোগ+ করাকে বোঝায়।
Platform :- প্রচারের মাধ্যম।
Internal - অভ্যন্তরীণ।
Primary Camera - প্রাথমিক ক্যামেরা।
Connectivity - সংযোগ।
Sensors - সেন্সর।
Charging - চার্জিং।
Non removable - অপসারণযোগ্য।
Capacity - ক্ষমতা, শক্তি, ধারণশক্তি।
Space black - মহাকাশ কালো।
Price - মূল্য।
Buy - কেনা বা ক্রয়।
Highlight - লক্ষণীয় করা।
More - আরো।

আরও পড়ুনঃ Time Machine | Bangla Golpo | Bangla Story - tricksky

আশা করি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাবেন। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url