এই তীব্র গরমে মোবাইল ফোন ও কম্পিউটার রক্ষা যে ভাবে করবেন

 আসসালামু আলাইকুম ট্রিক স্কাই এর সকল দর্শক এবং শুভাকাঙ্ক্ষী সবাইকে জানাই আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আমি (মিনহাজুল) আছি আপনাদের সাথে।

এই তীব্র গরমে মোবাইল ফোন ও কম্পিউটার রক্ষা যে ভাবে করবেন

TRICK SKY

বর্তমান সময়ে আমাদের দেশের অবস্থা বলতে গেলে প্রচুর পরিমানে তাপমাত্রা বেরে চলেছে। এর ফলে মানুষের যেমন অসুবিধা হচ্ছে পাশা-পাশি আমাদের ব্যবহৃত মোবাইল ও কম্পিউটার সহ নানা ডিভাইস গুলোরও বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হচ্ছে। অনেক সময় তাপমাত্রা কারণে ইলেকট্রনিক্স ডিভাইস গুলো নানান ভাবে ব্লাস্ট হচ্ছে। ফলে মানুষ নানান ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বর্তমান সময়ে কারেন্ট এর সমস্যা দেখা গিয়েছে, যা একমাত্র বাংলাদেশের মানুষের এসব সমস্যা হচ্ছে, প্রচুর গরমে এবং কারেন্ট না থাকায় মানুষ অশান্তি তে রয়েছে। বাংলাদেশ উন্নত দেশ হলেও উন্নত কোন কিছুর ছিটে ফোটা পাওয়া যায় না। কারেন্ট এ অবস্থায় মানুষের কর্মীয় দিক থেকেও ক্ষতিগ্রস্ত হচ্ছে। যাই হোক এই প্রসঙ্গ বাদ দিয়ে কাজের কথায় আসি। যে যে কারণে এই গরমে তাপমাত্রা ডিভাইস গুলো ক্ষতি হয়, তা নিচে আলোচনা করা হলোঃ


নেটওয়ার্কঃ নেটওয়ার্ক এর প্রধান কারণ মোবাইল গরম হওয়ার। নেটওয়ার্ক এর সমস্যা থাকলে মোবাইল বা যে কোন ডিভাইস গরম হয় এবং প্রসেসর এর উপর প্রচুুর চাপ পড়ে। যার জন্য আমাদের ডিভাইস গুলো দ্রুত নেটওয়ার্ক আইসি নষ্ট হয়ে যায়। বিশেষ করে যারা গ্রাম-অঞ্চল এ বসবাস করে তারা বোঝে, যে নেটওয়ার্ক এর বিশেষ পেরা উন্নত বাংলাদেশে। আর শহর অঞ্চল তেমন নেটওয়ার্ক সমস্যা নেয়, যার জন্য মোবাইল বা ইলেক্ট্রনিকস ডিভাইস ভালো থাকে, ও চার্জ বেশি থাকে। নেটওয়ার্ক এর সমস্যা জন্য বিশেষ করে এখন কারেন্ট দায়ি কারেন্ট না থাকলে নেটওয়ার্ক ও থাকে না তেমন স্পিড। এখন আমরা মোবাইল ডাটা ব্যবহার করতে পারি, GP Sim গ্রাম-অঞ্চল ভালো সার্ভিস দিচ্ছে এই গরমে, আর Robi/Airtel এই সিমগুলো নেটওয়ার্ক শহর-অঞ্চল ভালো ইন্টারনেট সার্ভিস দিচ্ছে, বাংলালিংক যদিও বাংলাদেশের ফাস্টটেস্ট নেটওয়ার্ক তবুও GP নেটওয়ার্ক এর কাছে কিছুই না। এখানে লক্ষ্য করুন, GP ইন্টারনেট চলে ভালো স্পিড কম BL ইন্টারনেট চলে খারাপ স্পিড বেশি, এক কথায় বুয়াল মাছের মতো MB কাটবে।


মোবাইল চার্জঃ এখন মোবাইল ডিভাইস দিনের বেলায় চার্জে দিলে অনেক ক্ষতি হবে। যার জন্য আপনারা রাতে বিশেষ করে চার্জে দিবেন। আর সারাদিন ব্যবহার করবেন। বর্তমান সময়ে ফাস্ট চার্জার থাকার কারণে এখন মানুষের তেমন কোন প্যারা নেয়। বর্তমান বিশ্ব উন্নত হওয়ার কারণে মানুষের জীবণ গতিময় হয়েছে। এই পচন্ড গরমে দিনের বেলায় মোবাইল ফোন চার্জে দিলে Aeroplane Mode করে দিবেন তাহলে ডিভাইস কোন ক্ষতি হবে না। নেটওয়ার্ক এর সমস্যার জন্য মোবাইল ফোন গরম হয়, আর এই গরম হয়ে ব্লাস্ট হতে পারে। এই জন্য চার্জে দেওয়ার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে। 


গেম প্লে করাঃ গেম মানুষের জীবণে একটা অংশ বিশেষ করে যারা অল্প বয়সী ছেলেরা আছে, গেম খেললে মোবাইল বা কম্পিউটার এর প্রসেসর এর উপর প্রচুর চাপ পড়ে। যার জন্য এই গরম তাপমাত্রায় গেম বেশি খেলা যাবে না। বিশেষ করে FreeFire, VPN ছারা এই গেমটি খেলা যায় না, আর ভিপিএন মোবাইল এর জন্য ক্ষতিকর নেটওয়ার্ক তবুও ব্যবহার না করলে হয় না। প্রত্যকটি জিনিসের একটা ভালো ও ক্ষতিকর দিক রয়েছে। তেমনি VPN, আমরা চেষ্টা করবো এই তাপমাত্রায় গেম কম খেলার।


আজকের এই সর্তকতা মূলক পোস্ট পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি আপনার ফেসবুক বা মেসেনজারে শেয়ার করে দিন।

আরও পড়ুনঃ Time Machine | Bangla Golpo | Bangla Story - tricksky

আশা করি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাবেন। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।


অনেক সময় আমরা, ফোনের রিভিউ দেখি কিন্তু আমরা কিছু কিছু ওয়ার্ড আছে, যার অর্থ জানি না আমরা, সেজন্য আজকে আপনাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ ওয়ার্ড মিনিং, 

Variant - বৈকল্পিক।
Category - বিভাগ।
Compare - তুলনা করা।
Released - মুক্তি পেয়েছে।
Announced - ঘোষণা করেছে।
Status - পদমর্যাদা।
Technology - প্রযুক্তি।
Phone Body - ফোনের সব শরির।
Dimensions - মাত্রা।
Weight - ওজন।
Build - নির্মাণ করুন।
Other:- অন্যান্য।
Resolution - রেজোলিউশন।
Size - আকার।
Protection - সুরক্ষা।
Features - বৈশিষ্ট্য। বা বারতি নতুন কোন কিছু যোগ+ করাকে বোঝায়।
Platform :- প্রচারের মাধ্যম।
Internal - অভ্যন্তরীণ।
Primary Camera - প্রাথমিক ক্যামেরা।
Connectivity - সংযোগ।
Sensors - সেন্সর।
Charging - চার্জিং।
Non removable - অপসারণযোগ্য।
Capacity - ক্ষমতা, শক্তি, ধারণশক্তি।
Space black - মহাকাশ কালো।
Price - মূল্য।
Buy - কেনা বা ক্রয়।
Highlight - লক্ষণীয় করা।
More - আরো।


Thank you All

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url