Nokia 8210 4G Phone Full Review | এক চার্জে 27 দিন ব্যাকআপ

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করছি সবাই মহান আল্লাহ্‌র রহমতে সবাই ভাল আছেন। আর Tricksky এর সাথে থাকলে অবশ্যই ভাল থাকবেন।

Nokia 8210 4G Phone Price in Bangladesh

Released: 2022 - July - 28

Battery:- 1450mAh Li-Ion

ফোনটির ওজন (Weight) 107 gram (3.77 oz)

আজকের পোস্ট :- Nokia 8210 - 4G Phone

১৯৯৯ সালে প্যারিসে এক অনুষ্ঠানে সারা বিশ্বের সামনে এই ফোন নিয়ে এসেছিল ফিনল্যান্ডের সংস্থাটি। এই ফোন লঞ্চ এরপরেই ফোন বেশ জনপ্রিয়তা পেয়েছিল। তখনকার সময়ে লাইফটাই ফ্যাশন স্ট্যাটাসের জন্য প্রায় সবাই এই ফোন ব্যবহার করতো। আইফোন লঞ্চের পড়েই মোবাইল বাজারে, বেশ জনপ্রিয়তা ও প্রতিযোগিরা ধরাশায়ী হয়েছিল। 

HMD Global প্রতিষ্ঠান:-

দীর্ঘ ২৩ বছর পর এই প্রতিষ্ঠান আবার ফিরিয়ে নিয়ে আনল। Nokia 8210 এই ফোনে রয়েছে দুর্দান্ত সব ফিচার 27 দিন রয়েছে ব্যাটারি ব্যাকআপ। এই ফোনের এইসব দুর্দান্ত অফিসার আপনার মনকে জয় করে নিতে পারবে খুব সহজেই। এবার আশা যাক ডিজাইন এ। নিচে ডিজাইন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ-

Nokia 8210 4G ফোনের ডিজাইন:-

Nokia 8210 4G এই ফোনের ডিজাইনের কথা বলতে গেলে আসলেই অসাধারণ, এবং দেশ চমক, যা আপনার মনকে খুব সহজেই জয় করে নেবে, এবং খুব ভাল টেকনোলজিস্ট ডিজাইন। আগের পুরনো ডিভাইস থেকে আকারে একটু বড় হলেও ডিজাইনের সাথে অনেক মিল  রয়েছে। এই ফোনে থাকছে ডুয়াল সিম সার্পোট। আগের ফোনের তুলনায় অনেক বেশি ভাল। এই ফোনটি আপনি এক হাতে ব্যবহার করতে পারবেন কোন সমস্যা হবে না। আপনার এই ফোনটি ব্যবহার করতে কোন প্রকার ঝামেলা হবে না। এই ফোনের সাথে থাকবে, একটা হাই কোয়ালিটি চার্জার এবং ইউজার ম্যানুয়াল। 

Nokia 8210 4G এই ফোনে 7.1 cm (480x640) Pixels QVGA TFT ডিসপ্লে থাকছে। যা আজকালকার বাজারের সেরা এবং সব বাটন ফোনের তুলনায় ফোনটি আসলেই ভালো হবে। ফোনের সামনে থাকছে ডুয়েল কালার Finis. এই ফোনের সাথে রয়েছে একটি T9 কিপ্যাড যা আপনি Tap করতে বেশ আরাম দায়ক এবং Simple Tousch, বর্তমান বাটন ফোন গুলো থেকে এই ফোনের কিপ্যাড অনেকটাই ভালো এবং অনেক দীর্ঘস্থায়ী হবে। পিছনের দিকে রয়েছে  ক্যামেরাও কোম্পানির একটি লোগো যা নকিয়া ফোনের অধিকাংশ ফোনে দেওয়া থাকে। এই  ফোনের  পিছন দিকের উপরে রয়েছে, High Quality 3.5 mm অডিও জ্যাক এবং নিচের দিকে চার্জিং পোট। বর্তমান নর্মাল বাটন ফোন থেকে এই ফোনের ইস্পিকার যথেষ্ট ভাল এবং কোয়ালিটি সম্পন্ন। যা বর্তমানে এন্ড্রয়েড ভার্সন এ ইউজ করা হয়। এইবার আমরা ফোনের, স্পেসিফিকেশন সম্পর্কে জানব।

Nokia 8210 4G Full Specification :-

এই ফোনে রয়েছে যে চিপসেট, 1 GHz Unisoc T107। যা বর্তমান বাটন ফোনের থেকে অনেকটাই ভাল এবং হাই কোয়ালিটি। এবং একটি ফিচার ফোনের তুলনায় শক্তিশালী চিপসেট। এই চিপসেটের কারণে কখনো ফোনটি ব্যবহার করলে slow হবে না এবং কখনোই slow কাজ করবেনা। সবসময়ই ফাস্ট কাজ করবে ফোনটি। আরও থাকছে, 128 MB Internal Storage. এই স্টোরেজের মধ্যে 30mb এরকম জায়গা ব্যবহারযোগ্য হবে। তবে ফোনটির আরেকটি দিক আমার পছন্দ হল না সেটা হল, 32 GB পর্যন্ত microSD কার্ড ব্যবহার করা যাবে। তবে যদি আরও একটু বেশি microSD কার্ড ব্যবহার করা যেত তাহলে ভাল হতো, যেমন 64 GB or 128 GB microSD Card.

ফোনটি এসএমএস করে ভাল আরাম পাওয়া যাবে। কারণ ফোনটির বাটন খুব নরম যা অল্প আস্তে চাপ দিলে হবে। অনেক ফোন আছে সেফোন গুলো টিপতে কষ্ট বা হাত ব্যাথা হয়। সেজন্য বেস্ট একটা ফোন এই Nokia 8210 4G। Mp3 Player Support এবং অনেকেই গেমস পছন্দ করে সেজন্য রয়েছে Snake, Tetris, BlackJack এই সন গেমগুলো যদি Bounce গেম থাকতো তাহলে ভাল হতো। এক চার্জে আপনি 4G Network Connect করে ৬ঘন্টা কথা বলা যাবে। ২৭ দিন ব্যাকআপ বলতে আপনি ফোনটা এক চার্জদিয়ে ২৭ দিন রেখে দিতে পারবেন,  তারপর চার্হ চলে যাবে। বর্তমান স্মাটফোন ব্যবহার করলে চার্জের ঝামেলায় বেশি পরতে হয়, তবে এই ফোন ব্যবহার করলে সব সময় সঙ্গে চার্জার রাখার প্রয়োজন হবে না।

Nokia 8210 4G Camera And Connectivity:-

ক্যামেরার কথা বলতে গেলে বাটন এর তুমনায় সবথেকে বেশি হাই গ্রাফিক এর সাথে তুলনা করা যায়। তবে এই ফোনের শুধু Back Camera রয়েছে, VGA Camera. Camera: 0.3MP ক্যামেরা একটু উপরে রয়েছে LED Flashlight যা মোটামুটি ভাল আলো। এই ফোনে ব্লুটুথ (Bluetooth) এর পাওয়ার থাকছে 5.0 বর্তমান Android এর মত ভাল স্পিড (speed) থাকছে। এই ফোনে ভাল একটা দিক রয়েছে, যে ইয়ারফোন (Earphone) ছারাও FM রেডিও (Radio) শোনা যাবে। তবে অরেকটা ফিচার (Feature) থাকলে অনেক ভাল হতো- WiFi যা এই ফোনে থাকছে। থাকলে সবার জন্য ভাল হতো। HMD Global প্রতিষ্ঠান WiFi এর কথা বিবেচনা করে দেখে যে বাটন ফোনে WiFi ফিচার (Feature) দিয়ে বারতি খরচ বারাবে না। এই কারনে, অনেক ফিচার দেওয়া হয় নাই, টাকার বাজেটের জন্য।

সর্বশেষ, আমরা জানবো এর মূল্য (Price↙️) 

Nokia 8210 4G ফোনের দাম:-

যদি আপনি ভারত (India) থেকে নেন তাহলে আপনার খরচ হবে মাত্র ৩৯৯৯ টাকা।  এবং আপনি যদি বাংলাদেশ থেকে ফোনটি কিনতে চান তাহলে আপনার খরচ হবে মাত্র ৬০০০ টাকা মত। আপনি এই ফোনটি ২ টা কালারে বাজার থেকে কিনতে পারবেন।

১. ডার্ক ব্লু কালার।

২. রেড কালার।

এই ফোনের কোম্পানির অফিশিয়াল (Official) ওয়েবসাইট (Website) ও অ্যামাজন (Amazon) থেকে এই ফিচার ফোন (Phone) কিনতে (Buy) করতে পারবেন। এই  ফোনের সাথে আপনি আরও পাচ্ছেন, এক (One) বছরের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি যা দিচ্ছে ফিনল্যান্ডের সংস্থাটি। এছারও সাধারন বাজার থেকে নিলে এক বছরের জন্য  ওয়্যারেন্টি (Warranty)। 

আরও টেকনোলজি সম্পকর্কে জানতে ক্লিক করুন:- www.tonbangla.com

সর্বশেষ আমার মতামত (Nokia 8210 4G Phone)

আমার মতামতে ফোনটি আপনি যদি আপনার পারসোনাল কাজে ব্যবহার করতে চান তাহলে আসলেই অসাধারণ হবে। বর্তমান বিশ্বের একাধিক দেশে এখন বেশ জনপ্রিয় এবং বিপুল Nokia আর ফিচার ফোন। ভারতের (India) মতো দেশে বিপুল পরিমান মানুষ (Man) ২জি (2G Network) এর সাথে জরিত, এবং ব্যবহার করছে এইটাই তাদের আদর্শ ফোন। এই ফোন একচার্জে (OneCharge)  দীর্ঘদিন ব্যাটারি ব্যকআপ। সাধারণত বলা হয়েছে ২৭ দিন ব্যাকআপ দিবে তবে আমার মতামতে এতো দিব ব্যাটারি ব্যকআপ দেওয়া সম্ভব হবে না। তবে আপনার যদি আশে পাশের নেটওয়ার্ক ভাল পাওয়ারফুল (Powerful) হয় তবে ব্যাটারি ব্যাকাপ ভাল দিবে। সেজন্য প্রায় ২০-২৫ দিন ব্যাটাটি ব্যাকাপ দিবে। তবে সম্পন্ন আপনার মোবাইল ব্যবহারের উপর নির্ভর করবে চার্জ। এবং আরো ভাল লাগছে এই ফোনে রয়েছে অনেক বড় ডিসপ্লে। তবে আপনি স্মাট ফোনের পাশা পাশি এই ফোন ব্যবহার খুবই ভাল হবে। এবং এটি একটি সব থেকে বেশি ফিচার ফোন। অবশেষে আমার মতামত সব দিক বিবেচনা করে বলা যায় ফোনটি আপনি কিনতে পারেন। অনেকে আছে যারা অফিসিয়াল চাকরি করে তাদের জন্য ভাল (Best) হবে। আর ছাত্র (Students) দের জন্য ব্যবহার করা ও ভাল হবে।

ফোনটির ভাল এবং খারাপ দিক:-

ভালদিক:- ফোনটি ব্যবহার খুব ভাল, পারফরমেন্স ভাল।

ফোনটি ভাল ব্যাটারি ব্যাকাপ দিবে। ডিসপ্লে কোয়ালিটি ভাল। ভাল রেজুলেশন। এবং ফোনটির ক্যামেরা যথেষ্ট ভাল। এবং চার্জ খুব দ্রুত হয়। তবে মাইক্রোন টা আস্তে কথা বল্লে ও সমস্যা নাই।

খারাপদিক:- Java Support করে না।

আরও যেসব দিক ব্যবহার করে পাওয়া যায়, পরবর্তী আপডেটে জানানো হবে।

আরও পড়ুনঃ Time Machine | Bangla Golpo | Bangla Story - tricksky

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url